ডিইউএমসিতে ডেঙ্গু জ্বর নির্ণয় ও পরামর্শ কেন্দ্র উদ্বোধন

প্রকাশিত: ৬:৫২ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০১৯ | আপডেট: ৬:৫২:পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০১৯

মো: শাহ্‌ নেওয়াজ,ঢাবি প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে(ডিইউএমসি) ডেঙ্গু জ্বর নির্ণয় ও পরামর্শ কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। বুধবার(৩১ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মেডিকেল সেন্টার চত্বরে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কেন্দ্র উদ্বোধন করেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিএসিবি’র সভাপতি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক ড. জেবা ইসলাম সেরাজ এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হুমায়ুন কবির অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ডেঙ্গু জ্বর বিষয়ে ব্যাপক জনসচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, এডিস মশা নিয়ন্ত্রণে নিজ নিজ এলাকা সর্বদা পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।
উল্লেখ্য, ডেঙ্গু রোগ নির্ণয় ও চিকিৎসা সেবা প্রদানের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।