আপডেট ৩ ঘন্টা আগে ঢাকা, ১৭ই সেপ্টেম্বর, ২০১৯ ইং, ২রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪১ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

শেখ হাসিনার আসন্ন লন্ডন সফরে আ`লীগের নতুন কমিটিঃআলোচনায় হাশেম,মারুফ, ফারুক,আনোয়ারুজ্জামান!

| ২২:৪৭, সেপ্টেম্বর ৩, ২০১৯

লন্ডন রিপোর্টার্স ইউনিটি সংবাদ। লন্ডন ও ঢাকা ডেস্ক । সম্প্রতি স্বাস্থ্য পরীক্ষা শেষে লন্ডনে দীর্ঘদিন কাঠিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকায় ফিরে গেছেন। প্রধানমন্ত্রীর বিগত লন্ডন সফরে আওয়ামীলীগের সমাবেশে সাংবাদিকদের প্রবেশাধিকার নিয়ে প্রধানমন্ত্রীর নিরাপত্তা প্রটোকলের টিমের এসএসএফের সিদ্ধান্তে লন্ডন এবং ঢাকায় বেশ আলোচনা ও সমালোচনা দেশ বিদেশের সংবাদ মাধ্যমে আলোচিত হয়েছে। প্রধানমন্ত্রী ঢাকা ফিরে যাওয়ার মাসখানেকের মধ্যেই ফের লন্ডনে আসার সংবাদ সরকারের উচ্চ মহলে এবং আওয়ামীলীগের নীতি নির্ধারনী মহলে আলোচিত হচ্ছে।

Image may contain: 7 people, people smiling, people sitting and people standing

সম্প্রতি প্রধানমন্ত্রী ১০ টাকার টিকেট কেটে দেশের হাসপাতালে চোখের পরীক্ষা করানোর সংবাদ দেশ বিদেশে সকলের নজর কেড়েছে। ১০টাকার এই টিকেট কেটে সরকারি হাসপাতালে চোখের পরীক্ষা প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষার জন্য লন্ডনে ফের আসার সংবাদের সূত্র হিসেবেই অনেক অভিজ্ঞ মহল মনে করছেন। যদিও সরকার থেকে এখনো সে জন্যে কোন ব্যাখ্যা বা তথ্য প্রদান করা হয়নি।

 

আওয়ামীলীগের নীতিনির্ধারনীর একটি গুরুত্বপূর্ণ সূত্র প্রধানমন্ত্রী শীগ্রই লন্ডন সফরের কথা জানিয়েছেন। যুক্তরাজ্য আওয়ামীলীগের নানা পর্যায়ের সকল নেতৃবৃন্দও সজাগ প্রধানমন্ত্রী এমাসেই ফের লন্ডনে আসছেন বলে। অবশ্য যুক্তরাজ্য আওয়ামীলীগ এর একটি সূত্র অক্টোবর মাসেই প্রধানমন্ত্রীর লন্ডন সফর নির্ধারিত বলে জানিয়েছে।

 

কিন্তু স্বাস্থ্য সেবায় দায়িত্বরত সূত্র, এমাসের শেষের দিকেই অর্থাৎ রাষ্ট্রপতি দেশে ফিরে যাওয়ার পর পরই প্রধানমন্ত্রী স্বাস্থ্য সেবা নিতে লন্ডনে আসবেন বলে জানিয়েছে।

Image may contain: 3 people, people standing and indoor

প্রধানমন্ত্রীর লন্ডন সফর নিয়ে যুক্তরাজ্য আওয়ামীলীগ তাদের নতুন কমিটি উপহারের ব্যাপারে বেশ তৎপর। আওয়ামীলীগ নেতৃবৃন্দ সেজন্য এখন নিজেদের মধ্যে নানা কৌশল আর প্রচার প্রচারে নিজেদের প্রার্থীতার পক্ষে দিন রাত একে অন্যের সাথে এবং কেন্দ্রীয় নেতাদের সাথে যোগাযোগ রাখছেন। এর বাইরেও যুক্তরাজ্য আওয়ামীলীগ নেতৃবৃন্দ লন্ডনে বসবাসরত শেখ রেহানা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রী তনয় সজীব ওয়াজেদ জয় ও তনয়া শেখ পুতুল ওয়াজেদের সাথে নিয়মিতভাবে নানা প্রক্রিয়ায় যোগাযোগ রাখছেন।

যুক্তরাজ্য আওয়ামীলীগের নানা পর্যায়ের নেতৃবৃন্দের সাথে আলোচনা করে ঘুরে ফিরে চার নেতার নামই বেশ দৃঢ়তার সাথেই উঠে আসছে, চায়ের টেবিলে, নানা সমাবেশে, ঘরোয়া বৈঠকে সর্বত্র নতুন কমিটিতে বর্তমান সেক্রেটারি সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্ম সাধারণ সম্পাদক মারুফ চৌধুরী, আনোয়ারুজ্জামান চৌধুরী এবং অধ্যাপক আবুল হাশেমের নাম ব্যাপকভাবে আলোচিত হচ্ছে।

 

যুক্তরাজ্য আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মী সহ ঢাকার কেন্দ্রীয় নীতি নির্ধারনীদের কাছেও এই চারজনের নাম ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। চারনেতাই এখন নানাভাবে প্রধানমন্ত্রীর বিশ্বস্থতা ও দৃষ্টি আকর্ষণের জন্য ব্যাপকভাবে লিয়াজো করে চলেছেন।

Image may contain: 2 people

একটি সূত্র জানিয়েছে, নতুন কমিটিতে সভাপতি হিসেবে আওয়ামীলীগ নেতা অধ্যাপক আবুল হাশেম এবং বর্তমান সেক্রেটারি সৈয়দ সাজিদুর রহমান ফারুকের নাম আলোচিত হচ্ছে। সেক্রেটারি হিসেবে মারুফ চৌধুরী ও আনোয়ারুজ্জামান চৌধুরীর নাম হট ফেভারিটে রয়েছে।

 

আওয়ামীলীগের একটি সূত্র মতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শেখ রেহানার সাথে মারুফ চৌধুরী বিগত সফরের সময়ে বেশ কাছাকাছি থেকে সেবা সুশ্রষা এবং প্রধানমন্ত্রীর কাছ থেকে আশীর্বাদও পেয়েছেন নেতা কর্মীদের সাথে আরো বেশী কাজ করার জন্য। আর যুক্তরাজ্য আওয়ামীলীগের সভায় অধ্যাপক হাশেমকে ফের সক্রিয় করার ব্যাপারে প্রধানমন্ত্রীর প্রকাশ্য মন্তব্যকে অনেকেই এক ধরনের ইঙ্গিত হিসেবেই দেখছেন। আবার প্রধানমন্ত্রীর সফরের সময়ে যুক্তরাজ্য আওয়ামীলীগের কেউ কাছে দাঁড়িয়ে ছবি তোলার সুযোগ না পেলেও আনোয়ারুজ্জামান চৌধুরী কেবল কাছে দাঁড়িয়ে ছবি তোলার সুযোগকে অনেকেই তাতপর্যপূর্ণ বলে মনে করছেন।

Image may contain: 7 people, including Syed Shazidur Rahman Faruk, people smiling, suit and indoor

বাংলাদেশ আওয়ামীলীগ উচ্চ পর্যায়ের একটি সূত্র বর্তমান মন্ত্রী পরিষদের লাইন আপের দিকে ইঙ্গিত করে জানিয়েছে, প্রধানমন্ত্রী আলোচিত এই চার নেতা সহ যুক্তরাজ্য আওয়ামীলীগের সর্বস্তরের নেতা কর্মীদের ব্যাপারে খুব সচেতন এবং অত্যন্ত আগ্রহী। আলোচিত এই চার নেতাই প্রধানমন্ত্রীর প্রতি বিশ্বস্থতা ও নেতৃত্বে আন্তরিক। বর্তমান কমিটির সভাপতি সাধারণ সম্পাদক সহ সকল নেতৃবৃন্দই শেখ হাসিনা ও শেখ রেহানার খুব কাছের এবং পছন্দের। প্রধানমন্ত্রী সকলের কাছে গ্রহণযোগ্য এবং বাংলাদেশ আওয়ামীলীগের বর্তমান চ্যালেঞ্জ ও ভিশন ২০৪০ আলোকে ও পরিবর্তীত বিশ্ব রাজনীতির সাথে তাল মেলাতে সক্ষম আধুনিক এবং যুগোপযোগী নেতৃত্বের লাইন আপই যুক্তরাজ্য আওয়ামীলীগে আনয়ন করবেন, এবং কাকে তিনি নেতৃত্বে আনবেন সেটা কেবল প্রধানমন্ত্রী জানেন বলে মন্তব্য করেন।

৩রা সেপ্টেম্বর ২০১৯ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.







পাঠক

Flag Counter

UserOnline



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!