ড. হাবিবির মৃত্যু ঢাকাস্থ ইন্দোনেশিয়ার দূতাবাসে শোক বইয়ে স্বাক্ষর করলেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৯:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯ | আপডেট: ৯:২৯:অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

ঢাকা, ১৬ সেপ্টেম্বর ২০১৯:পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে.আব্দুল মোমেন ইন্দোনেশিয়ার সাবেক রাষ্ট্রপতি প্রফেসর ডঃ ইঞ্জি এইচ বাছারুদ্দিন জুসেফ হাবিবির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। তিনি আজ ঢাকাস্থ ইন্দোনেশিয়ার দূতাবাসে রাখা শোক বইয়ে স্বাক্ষর করেন। এ সময় ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি স্যোমানরু উপস্থিত ছিলেন।

স্বাক্ষরকালে ড. মোমেন উল্লেখ করেন, ইন্দোনেশিয়ার জনগণ ড. হাবিবির মৃতুতে একজন দূরদর্শী রাষ্ট্রনায়ক এবং একনিষ্ঠ বিজ্ঞানীকে হারিয়েছেন। তাঁর প্রগতিশীল দৃষ্টিভঙ্গি ও বৈজ্ঞানিক প্রতিভার জন্য ইন্দোনেশিয়ার সাধারণ জনগণ তাঁকে চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ড. হাবিবি ইন্দোনেশিয়ায় গণতান্ত্রিক মূল্যবোধ এবং মত প্রকাশের স্বাধীনতা উন্নয়নে  ব্যাপক অবদান রেখেছিলেন। তিনি তাঁর দেশে এবং শের বাইরে বৈজ্ঞানিক আন্দোলন এবং গবেষণা ও উন্নয়নের একনিষ্ঠ সমর্থক ছিলেন। তিনি বৈজ্ঞানিক সম্পর্ক বিকাশ এবং অন্যান্য বন্ধুপ্রতীম দেশে প্রযুক্তি হস্তান্তরে অগ্রণী ভূমিকা রাখেন।

ড. মোমেন ইন্দোনেশিয়ার প্রয়াত রাষ্ট্রপতির শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন এবং তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।