সন্দেহজনক জঙ্গি আস্তানা থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষকসহ আটক ৩

প্রকাশিত: ৭:০৯ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৯ | আপডেট: ৭:১০:পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৯

নারায়ণগঞ্জের ফতুল্লার তক্কার মাঠ এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি টিনশেড বাড়ি ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

রোববার (২২ সেপ্টেম্বর) মধ্যরাত থেকে কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যরা বাড়িটি ঘিরে রেখেছে বলে নিশ্চিত করেছেন ফতুল্লা মডেল থানার ওসি মোহাম্মদ আসলাম হোসেন।

অতিরিক্ত জেলা পুলিশ সুপার (অপরাধ) আবদুল্লাহ আল মামুন গণমাধ্যমকে জানান, তক্কার মাঠ এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে জয়নাল আবেদীনের একটি টিনশেড বাড়ি ঘিরে রাখ হয়েছে। কাউন্টার টেররিজম ইউনিটের সদস্যদের সঙ্গে জেলা পুলিশের সদস্যরাও সহযোগিতা করছে।

বাড়ি থেকে এখন পর্যন্ত নারীসহ তিনজনকে আটক করা হয়েছে। আটকরা হলেন-আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক ফরিদউদ্দিন রুমি (২৭), যন্ত্রকৌশলী জামালউদ্দিন রফিক (২৩) ও ফরিদউদ্দিনের স্ত্রী অগ্রণী ব্যাংকের কর্মকর্তা জান্নাতুল ফোয়ারা ওরফে অনু (২৭)। জামালউদ্দিন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) থেকে পড়ালেখা শেষ করে এখন বাড়িতে থাকেন।

জেলা পুলিশের মুখপাত্র ও গোয়েন্দা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রুমন এ অভিযানের খবরের সত্যতা নিশ্চিত করে বলেছেন, অভিযান এখনো চলছে। বিপুলসংখ্যক পুলিশ এলাকা ঘিরে রেখেছে।

সকালেই বোমা নিষ্ক্রিয়কারী দলের সদস্যরা ঘটনাস্থলে যান। সেখানে কোনো বোমা থাকলে তা নিষ্ক্রিয় করতে স্বয়ংক্রিয় রোবট ব্যবহারের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বাড়িটিতে কোনো বিস্ফোরক দ্রব্য আছে কিনা তা পরীক্ষার জন্য বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়া হয়েছে। এরই মধ্যে বোমা বিশেষজ্ঞ দল ঘটনাস্থলে এসে তাদের কাজ শুরু করেছে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত কাউন্টার টেররিজম ইউনিটের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থলে উপস্থিত আছেন। অভিযান পুরোপুরি শেষ হলে আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের ব্রিফ করা হবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন তারা।