শহীদ জিয়া বাংলাদেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ রাষ্টনায়ক ও নেতা-ডা.শাহাদাত হোসেন

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২০ | আপডেট: ৫:৩৩:অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২০

আজিজ উল্লাহ, বিশেষ প্রতিনিধি:-   

শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৪তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে মুক্তির মিছিলে তারেকে (মুমিতা)- এর উদ্যোগে চট্টগ্রাম প্রেসক্লাব অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, শহীদ জিয়া বাংলাদেশের সর্বকালের সর্বশ্রেষ্ঠ শাসক ও নেতা। মহান স্বাধীনতার ঘোষণা থেকে শুরু করে দেশের প্রতিটি ক্রান্তিলগ্নে আলোকবর্তিকা হয়ে মুক্তির পথ দেখিয়েছিলেন।
তিনি আরো বলেন, শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষণার মধ্যে দিয়ে যেমন চট্টগ্রাম থেকে মহান মুক্তিযুদ্ধের সূচনা হয়েছিল। তারই রক্ত¯œাত বীর চট্টলা থেকে গণতন্ত্র মুক্তি ও গণতন্ত্রের আপোষহীন নেত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির মিছিলের সূচনা হবে। ইনশাআল্লাহ।
প্রধান বক্তার বক্তব্যে নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বর্তমান প্রজন্মকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীরউত্তমের মত সৎ সাহসী বিচক্ষণ ও দেশপ্রেমি হয়ে গড়ে উঠতে হবে। তবেই সম্ভব হবে গণতান্ত্রিক, অসম্প্রদায়িক, তথা স্বনির্ভর বাংলাদেশ বিনির্মাণ।
সংগঠনের প্রতিষ্ঠাতা ও চবি ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম শহিদের সভাপতিত্বে ও সংগঠনের অন্যতম নেতা ও চবি ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মামুন উর রশিদ মামুনের সঞ্চালনায় উক্ত আলোচনা সভার উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা ও দক্ষিণ জেলা বিএনপি নেতা লিয়াকত আলী চেয়ারম্যান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আমার দেশের চট্টগ্রাম বলে বিভাগীয় বুর্যো চীফ জাহিদুক করিম কচি, নগর বিএনপির সহসভাপতি হারুন জামান, ইকবাল চৌধুরী, যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটন, গাজী সিরাজ উল্লাহ, পাঁচলাইশ থানা বিএনপি সভাপতি মামুনুর রশিদ হুমায়ুন, নগর স্বেচ্ছাসেবক দল সভাপতি এইচ এম রাশেদ, উত্তর জেলা স্বোচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক নুরুল হুদা সোহেল, বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ইমরানুল হক, মো. ইয়াছিন, আবু বক্কর সিদ্দিক, হিসাম উদ্দিন, জসিম উদ্দিন, ইমরান খান, হাসান আহমেদ, আজিজ উল্লাহ প্রমুখ।