ইতালিতে “ওয়ান পাউন্ড হসপিটালের সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২০ | আপডেট: ৯:৫৫:অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২০

ইতালিতে “ওয়ান পাউন্ড হসপিটালের সভা অনুষ্ঠিত

গত ২৬ জীনুয়ারী ইটালির মিলান শহরে ব্রিটিশ চ্যারিটি সংস্হা ‘দি ওয়ান পাউন্ড হসপিটাল’ এর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় ।
মাও: মো. পিয়ার আলীর সভাপতিত্বে সভায় প্রধান বক্ক্তা হিসাবে উপস্তিত ছিলেন ওয়ান পাউন্ড হসপিটালের ডাইরেক্টর অফ ফান্ডরাইজিং, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ শেডওয়েল মসজিদ লন্ডনের খতিব মাওলানা সিরাজুল ইসলাম সা’দ ।

তিনি হসপিটাল প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা ও পরিকল্পনা তুলে ধরে উপস্হিত সকলের সাহায্য ও সহযোগিতার আবেদন করেন। ।
ওয়ান পাউন্ড হসপিটাল একটা ব্রিটিশ চ্যারিটি । কয়েকজন ব্রিটিশ এবং ব্রিটিশ বাংলাদেশী মিলে ২০১৫ সালে গঠন করা হয়। এর মূল উদ্দেশ্য হলো বাংলাদেশের গরীব রোগীদের কম মুল্যে বা বিনা মূল্যে চিকিত্সা সেবা প্রদান করা। আর এ জন্য ব্রিটিশ স্ট্যান্ডার্ড ৫০ বেডের একটা জেনারেল হাসপাতাল সিলেটের নিকটবর্তি উপজেলা বিশ্বনাথে প্রতিষ্ঠা করা। বাস্তবায়ন হলে পুরো সিলেটের এক কোটি মানুষ উপকৃত হবে আর দরিদ্র রোগীরা বিনামুল্যে চিকিত্সা সেবা পাবে।

বিশ্বনাথ সদরে মার্চ ২০১৭ থেকে ফ্রি ফ্রাইডে ক্লিনিকের মাধ্যমে এর যাত্রা শুরু হয়। ইতিমধ্যে বিশ্বনাথ সদর ইউনিয়নে প্রায় পাঁচ বিঘা জমিও রেজিষ্ট্রি সম্পন্নের পথে। ভূমি ক্রয় ও হাসপাতাল প্রতিষ্ঠায় আপনাদের সহযোগিতা ও আর্থিক দান খুবই জ্বরুরী। দল মত ধর্ম জাতী নির্বিশেষে সকলকে এগিয়ে আসার আবেদন করে মৌলানী সিরাজ বলেন ইতালীবাসীও এ হাসপাতাল গঠনে উল্লেখ যোগ্য ভূমিকা রাখতে পারেন। মাত্র এক হাজার পাউন্ড সমমানের অর্থ প্রদান করে হতে পারেন একজন গর্বিত ফাউন্ডার মেম্বার।অমর হয়ে থাকবেন ‘হাসপাতালের ওয়াল অব অনার’ আর ইতিহাসে। এ ছাড়াও বিভিন্নভাবে এমন কি মাত্র এক পাউন্ড সমপরিমানের অর্থ মাসিক ডাইরেক্ট ডেবিড করে সম্পৃক্ত হতে পারেন। ছোট বড় যেকোনো অনুদানই এ হাসপাতাল গঠনে সহায়ক।
বিস্তারিত জানতে www.onepoundhospital.org.uk
Or email info@onepoundhospital.org.uk

উপস্হিত সকলেই সংস্হার আদর্শ উদ্দেশ্য এবং কর্ম তৎপরতার মুগ্ধ হোন।তারা বলেনএই উদ্যোগ একেবারেই সময়োযোগী এবং এর পরিকল্পনাও চমৎকার। উপস্হিত সকলেই
ফাউন্ডার মেম্বার ও সর্বাত্মক সহযোগীতার আশ্বাস প্রদান করেন ।সভায় উপস্তিত ছিলেন মিলান শাহজালাল মসজিদের চেয়ারমযান জনাব কবির আহমদ ,বদরুল ইসলাম, সুমন আহমদ, বজলুল হক, পিয়ার আলি’, মাহবুবুর রহমান, আব্দুস সুবহান।