রোমে করোনাভাইরাস আতঙ্ক

প্রকাশিত: ১:৪৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২০ | আপডেট: ১:৪৫:পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২০

আখি সীমা কাওসার রোম ইতালি

ইতালিয়ান নাগরিকসহ প্রবাসী বাংলাদেশিরা এবং অন্যান্য দেশের প্রবাসীরাও অনেক আতঙ্কে আছেন করোনাভাইরাস নিয়ে । ইতালির রোমসহ অন্যান্য শহরগুলোতেও চিনের করোনা ভাইরাস আতঙ্কে আছেন ইতালিতে বসবাসকারী বিভিন্ন দেশের অভিবাসীরা

গত ৩০শে জানুয়ারী রোমের ভিয়া কাবুর এর একটি হোটেলে একজন চিনা নাগরিক ও তার স্ত্রী দুই দিন পর্যন্ত হোটেল রুমে জ্বরে ভুগছিলেন, তারা করোনাভাইরাস ভেবে বাইরে কারো সাথে আলাপ-আলোচনা করেন নাই বা কোন ডাক্তার দেখান নাই ,কিন্তু যখন দেখল অবস্থা অনেক ভয়ঙ্কর পর্যায়ে চলে গেছে তখনই তারা হোটেলের কর্তৃপক্ষের মাধ্যমে হাসপাতালে যান এবং সেখানেই ফাইন্ড আউট করা হয় তাদেরকে করোনা ভাইরাসে আক্রান্ত করেছে ।

সাথে সাথে তাদেরকে হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয় । তাৎক্ষণিক ইতালির বিভিন্ন মিডিয়ার মাধ্যমে সমস্ত ইতালি জুড়ে সতর্কতা জারীর খবর ছড়িয়ে পড়ে,এদিকে সকল হাসপাতালে সন্দেহ মূলক রোগীদের জন্য বিশেষ ব্যবস্থা করা হয়েছে। করোনা ভাইরাস নিয়ে ইতালিয়ান টিভি এবং সংবাদ পত্র গুলো সার্বক্ষনিক সংবাদ প্রচার করছে। স্কুল কলেজ ইউনিভার্সিটির স্টুডেন্টদের উপর সর্তকতা দৃষ্টি রাখতে অনুরোধ করা হয়েছে । রোমে চায়নাদের ঘনবসতি হওয়ায় রোম প্রবাসী বাংলাদেশী, এবং অন্যান্য দেশে প্রবাসীদের মধ্যেও উদ্বেগ এবং উৎকণ্ঠা বিরাজ করছে।