গাইবান্ধা জেলা-বাস-মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন-

সভাপতি সোবহান- সাধারন সম্পাদক বিপ্লব

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৯, ২০২০ | আপডেট: ১:০৮:পূর্বাহ্ণ, মার্চ ২, ২০২০

সিরাজুল ইসলাম রতন,নিজস্ব প্রতিবেদকঃ- পলাশবাড়ীস্থ গাইবান্ধা জেলা বাস-মিনিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের (রেজিঃ নং- রাজ-৪৯৪) ত্রি-বার্ষিক নির্বাচন কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

২৯ ফেব্রুয়ারী শনিবার পলাশবাড়ী মহিলা ডিগ্রী কলেজে সকাল ৮ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচন চলাকালীন সময়ে পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহের আফরোজ নির্বাচন পর্যবেক্ষন করেন।

পলাশবাড়ী থানা অফিসার ইনচার্জ মাসুদার রহমানের নেতৃত্বে থানা পুলিশ ও জেলা পুলিশ লাইনের এক প্লাটুন পুলিশ নির্বাচনী এলাকায় নিরাপত্তার বলায় তৈরি করে রাখে।

সংগঠনটির প্রধান কার্যালয় জেলার পলাশবাড়ী উপজেলায় অবস্থিত। ১৩২৪ ভোটের মধ্য ১১৭০ ভোট প্রদান করে ভোটারগণ। মোট ১৫ টি পদে প্রতিদ্বন্দ্বিতা করে ৩৮ জন প্রার্থী।

৬১২ ভোট পেয়ে পুনরায় সভাপতি নির্বাচিত হন আব্দুস সোবাহান ( গোলাপ ফুল ) ও ৬৬৬ ভোট পেয়ে তৃতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন গোলাম সরোয়ার প্রধান বিপ্লব (মোমবাতি )।

সভাপতি পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী আবু তাহের (বট গাছ)৩৯৫ ও সাধারণ সম্পাদক পদে নিকটতম প্রতিদ্বন্দ্বী তৌহিদুল ইসলাম মন্ডল (ছাতা) ৫০০ ভোট পেয়েছেন।

এদিন রাত ১০:৩০ মিনিটে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নির্বাহী অফিসার মেজবাউল হোসেন। ঘোষণাকালীণ সময়ে উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর প্রশাসক আবু বকর প্রধান,উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি এনামুল হক মকবুল, সাংবাদিক নুরুল ইসলাম সহ প্রার্থীগণের এজেন্টগণ উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী অফিসার মোহাম্মদ মেজবাউল হোসেন সাংবাদিকদের বলেন, সকলের সহযোগিতায় আমরা একটি স্বচ্ছ ভোটগ্রহণ উপহার দিতে পেরেছি।

নির্বাচন চলাকালীন কোন প্রকার অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। নির্বাচনের ফলাফল ঘোষণার পর বিজয়ীদল পৌরশহরে আনন্দমিছিল ও মিষ্টি বিতরণ করেন।

কমিটির অন্যান্য পদে নির্বাচিত’রা হলেন কার্যকরী সভাপতি পদে খাজা মিয়া, সহ-সভাপতি আজাহার আলী, সহ-সাধারণ সম্পাদক সাজু মিয়া, সাংগঠনিক সম্পাদক ফিরোজ কবির, সড়ক সম্পাদক যথাক্রমে শহিদুল ইসলাম, সাদেকুজ্জামান মিন্টু, অর্থ সম্পাদক রঞ্জু মিয়া, ক্রীড়া সম্পাদক জাকারিয়া মাসুদ জলিল, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম, প্রচার সম্পাদক রাজা মিয়া ও কার্যকরী সদস্যের ২টি পৃথক পদে যথাক্রমে লুৎফর আলী ও জসিম উদ্দিন।

অপরদিকে ধর্মীয় সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন হাফেজ মোঃ নুরুল ইসলাম।

অনুষ্ঠিত নির্বাচনে নির্বাচন কমিশনার বাদশা প্রধান সহ ৭ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির সার্বিক তত্ত্বাবধানে নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।