ইষ্ট লন্ডন মস্ক সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে

করোনা ভাইরাস

প্রকাশিত: ১১:০৬ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০ | আপডেট: ১১:০৬:অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২০

লন্ডন টাইমস, লন্ডন অফিস । পূর্ব লন্ডনের বৃহৎ মসজিদ ইষ্ট লন্ডন মস্ক সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ সন্ধ্যায় ইষ্ট লন্ডন মসজিদের ওয়েবসাইটে https://www.eastlondonmosque.org.uk/news/temporary-closure-of-east-london-mosque-mar2020করোনা ভাইরাসের কারণে জনস্বার্থে সাময়িকভাবে মসজিদ বন্ধ করার ঘোষণা দেয়া হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইষ্ট লন্ডনের খ্যাতিমান ব্যারিস্টার ও নিউহামের মেয়র নাজির আহমদ তার স্ট্যাটাসে জানান,”লন্ডনের অন্যান্য বড় বড় মসজিদগুলোর সাথে সমন্বয় করে এবং কাউন্সিল অব মস্কের অধীন অর্ধশতাধিক মসজিদের সাথে ঐক্যমত্য হয়ে ইউরোপের বৃহত্তম মসজিদ ইস্ট লন্ডন মসজিদ আজ এশার পর থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে। স্থানীয় ও জাতীয় পারিপার্শিক অবস্থার পরিপেক্ষিতে এবং মুসল্লিদের বৃহত্তর কল্যানার্থে এ সিদ্ধান্ত সঠিক এবং তার সাথে আমি সম্পূর্ন একমত।”

“মসজিদের প্রধান খতিব শাঈখ এস এম আব্দুল কাইয়ুম যখন এশার জামাতের পর কান্না জড়িত কন্ঠে এ ঘোষনা দিলেন তখন আমার হৃদয়ে রক্তক্ষরন হচ্ছিল। দু’চোখের পানি ধরে রাখতে পারিনি – গাল বেয়ে দু’চোখের পানি পড়ছিল। বিগত ২১টি বছর আমার অফিসটি মসজিদের পাশে হওয়ার কারনে দৈনিক ৩/৪ ওয়াক্ত নিয়মিতভাবে এই মসজিদে নামাজ আদায় করেছি যার জন্য এই মসজিদটির স্থান হৃদয়ে একেবারে আলাদা। বিলেতের বিগত ৩১ বছরের জীবনের অন্তত: ৯৯% জুমার নামাজ পড়েছি এই মসজিদে। মসজিদ নির্মাণের পর এই প্রথম আগামীকাল জুমার দিনে মসজিদ বন্ধ থাকবে! সবই মহান মা’বুদের ইচ্ছা।”

“মহান মা’বুদের দরবারে কায়মানুবাক্যে দোয়া করছি – গায়েবী মদদের মাধ্যমে অবস্থার যেন দ্রুত উন্নতি দান করে তাঁর ঘর মসজিদটি সত্ত্বর খোলে দেয়ার ব্যবস্থা করে দেন। আমিন।”

ওয়েব সাইটে ইষ্ট লন্ডন মসজিদ কতৃপক্ষ জানিয়েছেন, তারা নিয়মিত পরিস্থিতি মনিটরিং করছেন এবং মসজিদ বন্ধের সিদ্ধান্ত রিভিউ এর সুযোগ থাকছে।