গাইবান্ধা-৩ উপনির্বাচন: আওয়ামী লীগ প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত

প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০ | আপডেট: ৩:৩৪:অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০

গাইবান্ধা প্রতিনিধি-গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে শনিবার অনুষ্ঠিত উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

১৩২টি ভোট কেন্দ্রে ফলাফলে অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি (নৌকা) পেয়েছেন ২ লাখ ১৪ হাজার ৪৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি দলীয় প্রার্থী গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি অধ্যাপক ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক পেয়েছেন ৪১ হাজার ৪০৮ ভোট।

গাইবান্ধা জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. মাহাবুবুর রহমানের নিকট থেকে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে এই তথ্য জানা যায়। তিনি আরও জানান, একটি পৌরসভা ও ১৯টি ইউনিয়ন নিয়ে গঠিত এই সংসদীয় আসনে মোট ভোটার ৪ লাখ ৩৫ হাজার ২১১ জন।

প্রসঙ্গত, এ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত আ’লীগ দলীয় সংসদ সদস্য ডা. ইউনুস আলী সরকার ২০১৯ সালের ২৭ ডিসেম্বর মারা যাওয়ায় এই নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রতিদ্বন্দিতা করেন আওয়ামী লীগ দলীয় প্রার্থী কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, বিএনপির দলীয় প্রার্থী গাইবান্ধা জেলা বিএনপি সভাপতি অধ্যাপক ডাঃ সৈয়দ মইনুল হাসান সাদিক ও জাতীয় পার্টির প্রার্থী মইনুল রাব্বী চৌ