নিজ বাড়ি এবং শ্বশুরবাড়িতেও ঠাঁই হলো না বিদেশ ফেরত জামাইয়ের

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০ | আপডেট: ৯:২১:অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২০

টাঙ্গাইল, লন্ডন টাইমস ।জাপান থেকে ফিরে টাঙ্গাইল শহরে নিজের নেওয়া ভাড়া বাসায় উঠতে চেয়েছিলেন এক প্রবাসী। কিন্তু এলাকার লোকজন তাকে সেই বাসায় উঠতে দেননি। পরে স্ত্রী-সন্তানদের নিয়ে ওই ব্যক্তি চলে আসেন বাসাইল উপজেলায় নিজ গ্রামের বাড়িতে। কিন্তু সেখান থেকেও ফিরে আসতে হয় তাকে।

গত ১৫ মার্চ জাপান থেকে ফেরার পর নিজের বাসা বা গ্রামের বাড়িতে জায়গা না পেয়ে ওই প্রবাসী তার দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে শ্বশুরবাড়ি যান। আজ সোমবার সকালে সখীপুর পৌর শহরে শ্বশুরবাড়ির আশপাশের লোকজন বিষয়টি টের পেয়ে পুলিশে খবর দেয়।

প্রবাসীর শ্বশুরবাড়ি এলাকায় গিয়ে পুলিশ দেখতে পায়, ওই ব্যক্তি বাইরের একটি বাজারে ঘোরাঘুরি করছেন। দুপুরে ভ্রাম্যমাণ আদালত তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন। পরে ওই প্রবাসীকে তার শ্বশুরবাড়ির সব সদস্যসহ হোম কোয়ারেন্টিনে রাখার প্রস্তাব দেন আদালত। এ সময় ওই ব্যক্তির শ্বশুরের প্রতিবেশীদেরও হোম কোয়ারেন্টিনে রাখতে প্রস্তাব দেন আদালত। তবে তারা এতে রাজি হননি। পরে ওই প্রবাসীসহ চারজনকে তার টাঙ্গাইল শহরের বাসায় হোম কোয়ারেন্টিনে থাকার শর্তে পুলিশের সহযোগিতায় পাঠিয়ে দেন আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা। তিনি জানান, নিজের বাড়ি ও শ্বশুরবাড়িতে ওই প্রবাসীকে জায়গা দিতে না চাওয়াকে তাদের টাঙ্গাইলের ভাড়া বাসায় পাঠিয়ে দেওয়া হয়েছে। তাদের ভাড়া বাসাটিতে যেন কোয়ারেন্টিন নিশ্চিত হয়, টাঙ্গাইল সদর উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।