আপডেট ২ ঘন্টা আগে ঢাকা, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে সফর, ১৪৪১ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

সরকার ভুল পরিসংখ্যান দিচ্ছে: ফখরুল

| ১৩:৩৭, মে ২৭, ২০১৭

২৭ মে ২০১৭ঃজনগণকে বোকা বানানোর জন্য অর্থনৈতিক উন্নয়ন নিয়ে সরকার ভুল পরিসংখ্যান দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, সরকারের কথায় মনে হয়, দেশ উচ্চমধ্যম আয়ের দেশ হয়ে গেছে, উন্নয়নের লহরি বয়ে যাচ্ছে। কিন্তু রেমিট্যান্স কমে যাচ্ছে। রপ্তানি আয় কমে যাচ্ছে। রোজা সামনে রেখে প্রতিটি জিনিসের দাম বাড়ছে।

 

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য আমাকে চিন্তিত ও উদ্বিগ্ন করেছে। তিনি বলেছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি চালানো হয়েছে। সেই তল্লাশির পরে পুলিশ কর্মকর্তারা সাংবাদিকদের বলেছেন, তল্লাশির প্রাপ্তি শূন্য।

‘ওইখানেই প্রশ্নটা। তাহলে কারা সরকার ও পুলিশকে বিভ্রান্ত করছে? যারা তল্লাশির সঙ্গে জড়িত ছিলেন তারা কারা? তারা কোন গোয়েন্দা? আর এই দেশ ও সরকার আসলে চালাচ্ছে কে?’ প্রশ্ন তোলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‘আমাদের প্রশ্নের জবাব অবশ্যই সরকার ও ওবায়দুল কাদেরের দেয়া উচিত। যে তথ্যের ভিত্তিতে দেশের সবচেয়ে জনপ্রিয় একজন নেতার কার্যালয়ে একটা হীন অভিযোগ নিয়ে তল্লাশি চালানো হয়, আর সেই অভিযোগ যখন মিথ্যা প্রমাণিত হয় তখন এই সরকার কী ব্যবস্থা নিয়েছে?’

আজ শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে যুবদল আয়োজিত প্রতিবাদ সভায় মির্জা ফখরুল এ কথা বলেন। গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে এই সভার আয়োজন করা হয়।

নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গণতান্ত্রিক উপায়ে সরকারকে সরাতে হবে। বর্তমান সরকারকে নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে বাধ্য করতে হবে। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশের তল্লাশির নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, যারা এই ঘটনায় জড়িত, তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তার জবাব দিতে হবে। বিএনপি ভিশন-২০৩০ ঘোষণার পর আওয়ামী লীগের মাথা খারাপ হয়ে গেছে।

বিএনপির এই নেতা আরও বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সরকার নিজেদের স্বার্থে ব্যবহার করছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসনে যাঁরা আছেন, তাঁরা জনগণের করের টাকায় বেতন পান। যাঁরা জনগণের ওপর নির্যাতন করছেন, তাঁদের এর দায়দায়িত্ব নিতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুবদল সভাপতি সাইফুল আলম। এতে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদিন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন প্রমুখ।

 

Comments are closed.

পাঠক

Flag Counter

UserOnline

Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!