২৪ ঘন্টা না পেরুতেই বঙ্গবন্ধুকে নিয়ে ইবির আরেক শিক্ষার্থীর কটুক্তি

প্রকাশিত: ১:৩১ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০ | আপডেট: ১:৩১:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

ইবি প্রতিনিধিঃ-বঙ্গবন্ধু হত্যার বিচার নিয়ে কটুক্তি করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বহিষ্কারের ঘটনার ২৪ ঘন্টা অতিক্রম না করতেই বিশ্ববিদ্যালয়ের অন্য এক শিক্ষার্থী বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধু হত্যার বিচারকে নিয়ে বাজে মন্তব্য করেছে।

বুধবার (৮ এপ্রিল) বিশ্ববিদ্যালয় আরবি ভাষা ও শিক্ষা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র আশিক পাটোয়ারী তার নিজ ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি বঙ্গবন্ধুর বিচারকে ব্যবসা এবং বঙ্গবন্ধুকে ফেরেস্তারূপে হাজির করা হইতেছে বলে ব্যাঙ্গ বিদ্রূপ করেন।

পাঠকের সুবিধার্থে ওই শিক্ষার্থীর স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো , “বঙ্গবন্ধুকে ফেরেশতারূপে হাজির করা হইতেছে সর্বত্র, ভালো।আপনি দুনিয়ার বেবাক পাপ কাজগুলা কইরা ফেরেশতা দ্বারা পাপমুক্তি নিতেছেন। যেন খ্রিষ্টধর্মের ওই বিশ্বাস অনুযায়ী যে, যিশু নিজে মরে তার সকল অনুসারীদের পাপমুক্তির সত্যায়ন করে গেছেন।
তো, এখন অবস্থাদৃষ্টে মনে হয়, ফেরেশতার এই সিলটাই সকল দুর্নীতি, অন্যায়, জুলুমের আখড়ায় পরিগণিত হইতেছে।
তিনি আরো লিখেন, এখন যতই বঙ্গবন্ধুর হত্যার বিচার নিয়ে হৈহৈ দেখতেছেন, তার অধিকাংশই ব্যবসা….

এদিকে স্ট্যাটাসের ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা তীব্র ক্ষোভ প্রকাশ করেছে। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা একের পর এক বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জড়িতদের ছাত্রত্ব বাতিল করা সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. হারুন-উর-রশিদ আসকারী বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে কেউ কটুক্তি করলে তাকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবেনা। দ্রুত কটুক্তিকারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে

উল্লেখ্য গত ৭ এপ্রিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত হত্যাকারী মেজর (অবঃ) আব্দুল মাজেদ ঢাকায় গ্রেফতার হয়। এ নিয়ে সাজ্জাদ হোসাইন সাজু নামের ইবির সাবেক এক শিক্ষার্থী স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসের কমেন্ট বক্সে ইবির বাংলা বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের সানজিদা সুলতানা ছন্দা নামের এক শিক্ষার্থী বঙ্গবন্ধুর বিচারকে কাসুন্দি ঘাটাঘাটি বলায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে সাময়িকভাবে বহিষ্কার করে। এ ঘটনার ২৪ ঘন্টা না পেরুতেই আবারো বঙ্গবন্ধুকে ব্যাঙ্গ করে স্ট্যাটাস দেন আশিকুল ইসলাম পাটোয়ারী নামের ওই শিক্ষার্থী।