চিকিৎসায় সাড়া দিচ্ছেন জনসনঃ কাজ করছেন ডোমিনিক র‍্যাব

ডোমিনিক অপারগ হলে রিশি সোনাক কাজ করবেন

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০ | আপডেট: ৩:৫৩:অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২০

আইটিভি রিপোর্ট ।হাসপাতালে নিবিড় পরিচর্যায় আরও একরাত থাকতে হচ্ছে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনকে। তিনি ‘চিকিৎসায় সাড়া দিচ্ছেন’ বলে জানিয়েছেন ডাউনিং  ষ্ট্রীটের এক মুখপাত্র।

আজ বুধবার তিনি  জানিয়েছেন, প্রধানমন্ত্রী বরিস জনসনকে লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণের জন্য রাখা হয়েছে এবং তার অবস্থা স্থিতিশীল রয়েছে ।

ডাউনিং স্ট্রিট বলেছে,  প্রধানমন্ত্রী জনসন দাপ্তরিক কাজ করছেন না। তবে যেকোনো প্রয়োজন তার সঙ্গে যোগাযোগ করা যাবে। তার হয়ে দাপ্তরিক কাজ করছেন কেবিনেটের সঙ্গে সমন্বয় করে এক হয়ে কাজ করছেন ডোমিনিক র‍্যাব। যদি কোন কারণে ভাইরাসের প্রকোপে ডোমিনিক র‍্যাব সক্ষম না হন, তাহলে রোলস অব বিজনেস অনুযায়ী দ্বিতীয় সারিতে আছেন রিশি সোনাক।

মঙ্গলবার নিয়মিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর কাজের দায়িত্ব পাওয়া ফরেন সেক্রেটারি ডোমিনিক রাব বলেন, ‘প্রধানমন্ত্রী প্রয়োজন অনুযায়ী অক্সিজেন চিকিৎসা নিচ্ছেন। তবে তিনি কোনও যন্ত্রপাতির সাহায্য ছাড়াই শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন।’

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন গত ২৭ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হন। এরপর থেকে তিনি নিজের ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের পাশের ফ্ল্যাট ১১ নম্বরে প্রধানমন্ত্রীর বাসভবনে আইসোলেশনে ছিলেন। পরে শারীরের অবস্থার অবনতি ঘটলে পূর্ব সতর্কতা হিসেবে গত রোববার তাকে সেন্ট্রাল লন্ডনের সেন্ট থমাস হাসপাতালে নেওয়া হয়।