প্রেস কনফারেন্সের জবাবে জাতীয় প্রেস ক্লাবের বিবৃতি

প্রকাশিত: 4:07 PM, June 12, 2017 | আপডেট: 4:07:PM, June 12, 2017

লন্ডন টাইমস নিউজঃ জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি ইমেইলের মাধ্যমে লন্ডন টাইমস নিউজ অফিসে পৌঁছেছে। পাঠকদের জন্য জাতীয় প্রেস ক্লাবের বিবৃতি হুবহু তুলে ধরা হলোঃ

Image result for National press club dhaka logo

ঢাকা, ১২ জুন ২০১৭ঃ  আজ সোমবার ১২ জুন ২০১৭ জামাত-বিএনপিপন্থী সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দ জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে কিছু অভিযোগ উত্থাপন করেছেন যা আমাদের দৃষ্টি আকর্ষণ করেছে। প্রকৃত তথ্য হলো ব্যবস্থাপনা কমিটির ১০ জুনের সভার সিদ্ধান্ত অনুযায়ীই বেগম খালেদা জিয়ার নিরাপত্তার স্বার্থে প্রেসক্লাবে ডিইউজে ও বিএফইউজে (একাংশের) ইফতারে অংশগ্রহণের অনুমতি দেয়া হয়নি।

বিএনপি’র ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ ও অন্যদের স্বাক্ষরিত সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে ক্লাব সাধারণ সম্পাদকের নাম উল্লেখ করে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে প্রধান অতিথি করে প্রেসক্লাবে ইফতার মহফিল করার জন্য মৌখিক অনুমোদন দেবার যে কথা বলা হয়েছে তা অসত্য ও উদ্দেশ্যপ্রণোদিত। প্রকৃত তথ্য হল তারা ইউনিয়নের ইফতারের অনুমোদন চেয়েছিলেন। ইউনিয়নের ইফতার মহফিলে সম্মতি দেয়া হয়েছিল। ইউনিয়নের ইফতারে কখনো বাধা দেয়া হয় না। ক্লাবে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা না থাকায়, বেগম খালেদা জিয়ার আগমনের অনুমতি দেয়া হয়নি। সংবাদ সম্মেলনে ক্লাবের সার্বজনীন গণতান্ত্রিক চরিত্র হরণ করা হয়েছে বলে যে অভিযোগ উত্থাপন করা হয়েছে তাও সম্পূর্ণরূপে অসত্য।

ক্লাবের জমি দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। অথচ সংবাদ সম্মেলনে বলা হয় সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তার পতœী বেগম খালেদা জিয়া বরাদ্দ দেন, এটিও সঠিক নয়। প্রকৃত তথ্য হল বঙ্গবন্ধু হত্যার পরবর্তীতে তারা ক্লাবে এসে নামমাত্র ভিত্তি প্রস্তর স্থাপন করলেও একটি পয়সারও কাজ করাননি। বরং জেনারেল এরশাদ প্রদত্ত অর্থে বর্তমান ভবন নির্মিত হয়।

 

 

প্রেস বিজ্ঞপ্তিঃ